শীতার্তদের পাশে আলোর সন্ধানে

শীতবস্ত্রআলোর সন্ধানে বদলগাছী: নওগাঁর বদলগাছিতে আলোর সন্ধানে নওগাঁর আয়োজনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১৪ ডিসেম্বর সন্ধ্যায় ৭টায় বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় প্রাঙ্গণে শতাধিক দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় এর অধ্যক্ষ প্রফেসর মো: হামিদুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরপুর সরকারি কলেজ এর অধ্যক্ষ প্রফেসর মো: আব্দুল মজিদ, বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: হুসাইন শওকত,প্রফেসর এস. এম. ইউনুছার রহমান,বঙ্গবন্ধু সরকারি মহাবিদ্যালয় এর উপাধ্যক্ষ মো: রফিকুল ইসলাম, বিশিষ্ঠ সমাজসেবক এসএম জ্যাকিতুল্ল্যাহ, রোভার মো. সুলতান আহমেদ সহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ। আলোর সন্ধানে নওগাঁর সভাপতি মো. আরমান হোসেন জানান, “আমাদের সবার উচিত শীতার্তদের পাশে সহযোগিতায় হাত বাড়িয়ে দেওয়া। সবার স্বম্মিলিত প্রয়াসেই সুন্দর করে পৃথিবী সাজানো সম্ভব।”

আলোর সন্ধানে সাপাহার: সাপাহারে আলোর সন্ধানে নওগাঁর আয়োজনে সুবিধাবঞ্চিতদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। ০৬ ডিসেম্বর আলোর সন্ধানে নওগাঁর আয়োজনে বিকেল ৩টায় সাপাহার রিপোর্টার্স ফোরাম নওগাঁ এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। আলোর সন্ধানে নওগাঁর উপদেষ্টা আলতাফুল হক চৌধুরী আরব এর পৃষ্ঠপোষকতায় ও আলোর সন্ধানে নওগাঁর প্রতিষ্ঠাতা পরিচালক ও সভাপতি মো. আরমান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে বক্তব্য রাখেন সাপাহার সরকারি কলেজ রোভার গ্রুপের সম্পাদক মো. মজিদুল আলম, সাপাহার প্রেস ক্লাবের সহ-সম্পাদক গোলাপ খন্দকার, সাপাহার আদিবাসী পরিষদের সাংগঠনিক সম্পাদক বিশ্বনাথ কুজুর, নওগাঁ জেলা রোভারের সিনিয়র রোভার মেট প্রতিনিধি সুলতান আহমেদ। শীতবস্ত্র বিতরণ শেষে বিপ্লব কুমার -কে সভাপতি এবং সত্যজিৎ সাহা -কে সম্পাদক করে সাপাহারে ২০ সদস্য বিশিষ্ট “আলোর সন্ধানে সাপাহার শাখা”র কমিটি গঠন করা হয়।

আলোর সন্ধানে বাগমারা: শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের মাধ্যমে আলোর সন্ধানে বাগমারা উপজেলার কমিটি গঠিত হয়েছে। ৩০ ডিসেম্বর মীরপুর দরগাহ মাঠে সকাল ১০টায় এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। আলোর সন্ধানে নওগাঁর বন্ধু সংগঠন হিসেবে বাগমারা উপজেলায় এ কমিটির যাত্রা শুরু হলো। ৩৫ সদস্য বিশিষ্ট নব গঠিত কমিটির সভাপতি হিসেবে মো. সাইফুল ইসলাম, ও সাধারণ সম্পাদক হিসেবে মিজানুর রহমান মিঠু দায়িত্ব গ্রহন করেন। কমিটির গঠনকালে উপস্থিত ছিলেন, বিশিষ্ঠ সমাজসেবী দুলাল হোসেন, ডা. আসাদুজ্জামান আসাদ, মীরপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নায়েব আলী, বিজলী প্রামানিক আলোর সন্ধানে নওগাঁর সভাপতি মো. আরমান হোসেন সহ অন্যান্য গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ৪০জন শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

আলোর সন্ধানে সান্তাহার: সান্তাহার সরকারি কলেজ রোভার গ্রুপ এর আয়োজনে ও আলোর সন্ধানে সান্তাহারের সহযোগিতায় সান্তাহার শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। ১২ জানুয়ারি সান্তাহার সরকারি কলেজ প্রাঙ্গণে বেলা ১১টায় এই শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের মাধ্যমে আলোর সন্ধানে নওগাঁর বন্ধু সংগঠন হিসেবে “আলোর সন্ধানে সান্তাহার” কমিটি গঠন করা হয়। ৩০ সদস্য বিশিষ্ট নব গঠিত কমিটির সভাপতি হিসেবে মো. আশিকুর রহমান, ও মো. আব্দুল্লাহ আল কাফি দায়িত্ব গ্রহন করেন। শীতবস্ত্র বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন, সান্তাহার সরকারি কলেজ রোভার গ্রুপের সহ-সভাপতি মো. হামিদুল হক, নওগাঁ জেলা রোভারের সিনিয়র রোভার মেট প্রতিনিধি সুলতান আহমেদ, আলোর সন্ধানে নওগাঁর সভাপতি মো. আরমান হোসেন সহ অন্যান্য গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে ৪০জন শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *